কেন্দ্রীয় সরকারের কৃষক বিরোধী নীতির প্রতিবাদে ধর্নার ডাক তেলেঙ্গানায়

জয় কিষাণ ডেস্ক
লিখেছেন জয় কিষাণ ডেস্ক পড়ার সময় 1

কেন্দ্রীয় সরকারের কৃষক বিরোধী নীতির প্রতিবাদে ধর্নার ডাক দিলেন এমএলসি কালভাকুন্তলা কবিতা, যিনি সম্পর্কে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর মেয়ে। বৃহস্পতিবার এমএলসি কালভাকুন্তলা কবিতা তাঁর নির্বাচনী এলাকা নিজামবাদে সফরের সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন কেন্দ্রের কৃষক বিরোধী অবস্থানের প্রতিবাদে বিআরএস পার্টি সমস্ত জেলা সদর জুড়ে মহাধর্নার ঘোষণা করেছে।

সাংবাদিকদের সঙ্গে তাঁর কথোপকথনে কবিতা বলেন, “আজ এটি সত্য যে বিজেপি একটি কৃষক বিরোধী, গরিব বিরোধী এবং একটি কর্পোরেট সমর্থক সরকার৷ একদিকে, সরকার কৃষক এবং দরিদ্রদের সঙ্গে বৈমাত্রেয়সূলভ আচরণ করছে, প্রয়োজনের অতিরক্ত কর আরোপ করছে৷ এই কেন্দ্রীয় সরকার মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করতে অক্ষম, অন্যদিকে সরকার গত ছয় আর্থিক বছরে যথাক্রমে ৮১৬৪২১ কোটি টাকা এবং ১১১৭৮৮৩ কোটি টাকার ঋণ বন্ধ করে দিচ্ছে”।

এছাড়াও বিআরএস পার্টির নেত্রী এমএলসি কালভাকুন্তলা কবিতা নোটবন্দির ফলে দেশের জনগণের হয়রানি নিয়েও সরব হন। তিনি কালো টাকা উদ্ধারের ব্যর্থতা সম্পর্কে মোদি সরকারকে নিশানা করেন। তিনি বলেন যে শুক্রবার তেলেঙ্গানা রাজ্যের এমজিএনআরইজিএ প্রকল্প থেকে কৃষি কার্যক্রম বাদ দেওয়ার সাম্প্রতিক দাবির পক্ষে এবং বিজেপি সরকারের কৃষক বিরোধী নীতির বিরুদ্ধে বিআরএস পার্টি সমস্ত জেলা সদরে মহাধর্না শুরু করবে।

সূত্র- টাইমস নাও

বিশদে পড়তে এখানে ক্লিক করুন

ট্যাগ করা হয়েছে: ,
এই নিবন্ধটি শেয়ার করুন
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *