লখিমপুর খেরি-হত্যাকাণ্ডের প্রধান সাক্ষীর ওপর হামলার অভিযোগ মন্ত্রীপুত্রের বিরুদ্ধে

জয় কিষাণ ডেস্ক
লিখেছেন জয় কিষাণ ডেস্ক পড়ার সময় 2

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির পুত্র আশিস মিশ্র ট্রাক্টরের চাকায় পিষে মেরেছিল উত্তরপ্রদেশের লখিমপুরের কৃষকদের৷ এমনকি এক সাংবাদিকও ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে মারা যান৷ এই ভয়ঙ্কর ঘটনা ধামাচাপা দিতে এবার প্রধান সাক্ষীর ওপর হামলার অভিযোগ উঠলো টেনির ছেলের বিরুদ্ধে।

লখিমপুর খেরি-হত্যাকাণ্ডের মূল সাক্ষীর ওপর হামলার অভিযোগ আশিস মিশ্রের বিরুদ্ধে। অভিযুক্ত আশিস মিশ্র কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, একটি অনুষ্ঠানে যাওয়ার সময়ে এই গণহত্যার প্রধান সাক্ষী প্রবজ্যোৎ সিংহ এবং তাঁর ভাই সর্বজিৎ সিংহের ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা করা হয়। কোনোক্রমে প্রাণে বাঁচলেও গুরুতরভাবে আহত হন সর্বজিৎ সিংহ। এই হামলার পর তিনকুনিয়া থানায় অভিযুক্ত আশিস মিশ্রের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন প্রবজ্যোৎ সিংহ।

প্রসঙ্গত, ২০২১ সালে লখিমপুর খেরিতে কৃষকদের একটি জমায়েতে আটজন কৃষককে হত্যা করার অভিযোগ ওঠে আশিস মিশ্রের বিরুদ্ধে। অভিযুক্ত ব্যক্তির বাবা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র অভিযোগকে অস্বীকার করলেও পরবর্তীকালে নানা সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে এই অভিযোগ প্রমাণিত হয়। এরপর সুপ্রিম কোর্ট অভিযুক্ত ব্যক্তিকে আত্মসমর্পণের নির্দেশ দিলে সে আদালতে গিয়ে আত্মসমর্পণ করে। উল্লেখ্য, ইতিমধ্যেই সংযুক্ত কিষাণ মোর্চা ওই গণহত্যা ইস্যুতে আশিস মিশ্রর শাস্তির পাশপাশি অমিত শাহের সহযোগী টেনিকে গ্রেফতার করার পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে তাকে অবিলম্বে বরখাস্ত করার দাবিতে দেশের রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি জমা দিয়েছে৷ এই দাবির ব্যাপারে সংসদেরও দৃষ্টি আকর্ষণ করা হয়েছে মোর্চার তরফে৷

ট্যাগ করা হয়েছে: ,
এই নিবন্ধটি শেয়ার করুন
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *