কাশ্মীরের আপেল চাষিদের পাশে মেহবুবা মুফতি, প্রশাসনকে চরম হুঁশিয়ারি

জয় কিষাণ ডেস্ক
লিখেছেন জয় কিষাণ ডেস্ক পড়ার সময় 1

জম্মু-কাশ্মীর প্রশাসন অকারণেই আপেল বোঝাই ট্রাকগুলোকে রাস্তায় আটকে রেখে আপেল চাষি ও বিক্রেতাদের হেনস্থা করছে। যে কারণে পচে যাচ্ছে বস্তা বস্তা আপেল। এই কারণে আগলার শোপিয়ানে বিক্ষোভ দেখাচ্ছেন আপেল চাষি ও বিক্রেতারা। মঙ্গলবার এই বিক্ষোভে সংহতি জানাতে উপস্থিত হন পিপলস ডেমোক্রেটিক পার্টির প্রধান এবং জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।

জম্মু-কাশ্মীরের প্রাক্তণ মুখ্যমন্ত্রী এদিন জম্মু-কাশ্মীর প্রশাসন ও কেন্দ্রীয় সরকারের উদ্দেশে বলেন, “শ্রীনগর-জম্মু হাইওয়েতে আপেল বোঝাই ট্রাক থামানোর ফলে প্রচুর আপেল পচে গেছে। আপনারা কাশ্মীরকে একটি উন্মুক্ত কারাগারে পরিণত করেছেন, আমাদের অর্থনীতিকে ধ্বংস করেছেন। আমি প্রশাসনকে হুঁশিয়ারি দিচ্ছি যদি তারা অবিলম্বে ট্রাকের জন্য রাস্তা খুলে না দেয়, আমি আমাদের কর্মীদের সাথে নিয়ে বিক্ষোভে বসব।”

মুফতি আরো বলেন জম্মু-কাশ্মীরের প্রশাসনিক প্রধানের জানা উচিত, কাশ্মীরের লাখো মানুষ আপেল শিল্পের উপর নির্ভরশীল। কৃষকরা আপেল চাষের জন্য ঋণ নিয়েছেন। সেই ঋণ তাঁদের পরিশোধ করতে হবে। কিন্তু এভাবে আপেল পচে নষ্ট হয়ে যাওয়ার জন্য কি প্রশাসন তার ক্ষতিপুরণ দেবে? কাশ্মীরিদের শায়েস্তা করতে যেভাবে তাঁদের রুটিরুজিতে হামলা চালানো হচ্ছে, তা বন্ধ করতে হবে। নচেৎ রাস্তায় নেমে প্রতিবাদ করতে বাধ্য হবো।”

সূত্র- দ্য কাশ্মীরীয়াত

বিশদে জানতে এখানে ক্লিক করুন

এই নিবন্ধটি শেয়ার করুন
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *