জয় কিষাণ: ২৮ সেপ্টেম্বর

জয় কিষাণ ডেস্ক
লিখেছেন জয় কিষাণ ডেস্ক পড়ার সময় 3

কৃষক আন্দোলনের ট্যুইট মুছে দিয়েছে কেন্দ্র, আদালতে ট্যুইটারের ভারতীয় প্রতিনিধি

ট্যুইটারের ভারতীয় প্রতিনিধিরা এবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হলেন। ট্যুইটারের তরফে কর্ণাটক হাইকোর্টকে জানানো হয়েছে, ২০২১ সালে ঐতিহাসিক কৃষক বিক্ষোভ চলাকালীন কেন্দ্রের পক্ষ থেকে ট্যুইটারকে একাধিক অ্যাকাউন্ট ব্লক করতে বলা হয়েছিল। কৃষক আন্দোলনের বিষয়ে সাধারণ মানুষের সামনে যাতে কোনোরকম তথ্য, সংবাদ, বিবৃতি ও ছবি সামনে না আসে, তার জন্যে বিভিন্ন অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার ব্যাপারে ট্যুইটার কর্তৃপক্ষের কাছে নির্দেশ জারি করে। এর বিরুদ্ধে এবার কর্ণাটক হাইকোর্টের দ্বারস্থ হল ট্যুইটার কর্তৃপক্ষ। আদালতে ট্যুইটারের তরফে প্রবীণ আইনজীবী অরবিন্দ দাতার জানিয়েছেন, তথ্য-প্রযুক্তি আইনের, ৬৯-এ ধারা এভাবে পাইকারি হারে সামাজিক মাধ্যমের একাউন্ট ব্লক করার অনুমোদন দেয় না। পাশাপাশি ট্যুইটারের ভারতীয় প্রতিনিধির তরফে আরও প্রশ্ন তোলা হয়েছে, গণমাধ্যমে যদি কৃষক আন্দোলনের সংবাদ প্রকাশিত হতে পারে, তাহলে ট্যুইটারে কেন হবে না?

সূত্র- দ্য কুইন্ট

বিশদে পড়তে এখানে ক্লিক করুন

কৃষক আন্দোলনের পর এবার ‘ভারত জোড়ো যাত্রা’কে সমর্থন হলিউড অভিনেতা জন কুস্যাকের

জনপ্রিয় হলিউড অভিনেতা জন কুস্যাক ট্যুইট করে ‘ভারত জোড়ো যাত্রা’র প্রশংসা করলেন। কুস্যাক, যিনি ‘2012’ এবং ‘সে এনিথিং’ (Say anything)-এর মতো চলচ্চিত্রের জন্য পরিচিত। এর আগে এই অভিনেতা নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ বিরোধী বিক্ষোভ এবং কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়েছিলেন। এবার ‘ভারত জোড়ো যাত্রা’র প্রতি সংহতি জানিয়ে ট্যুইট করলেন।

সূত্র- ডিএনএ

বিশদে পড়তে এখানে ক্লিক করুন

করণদিঘিতে সারা ভারত অগ্রগামী কিষাণসভার স্মারকলিপি

কৃষক, শ্রমিক, শ্রমজীবী মানুষের স্বার্থে, কৃষকদের অধিকার ও মর্যাদা এবং আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে মোট ১৭ দফা দাবিতে করণদিঘি ব্লকের বিডিও অফিসে ডেপুটেশন দিল সারা ভারত অগ্রগামী কিষাণ সভার করণদিঘি লোকাল কমিটি। কেন্দ্র সরকারের কাছে ৬ দফা ও রাজ্য সরকারের কাছে ১১ দফা দাবি জানানো হয়েছে। কেন্দ্রের কাছে সুসংহত নির্দিষ্ট দাবি জানানোর পাশাপাশি রাজ্য সরকারের কাছেও দুর্নীতি-সহ ১১ দফা দাবি জানানো হয়।

সূত্র- উত্তরবঙ্গ সংবাদ

বিশদে পড়তে এখানে ক্লিক করুন

বেতন না পেয়ে পুজোর মুখে বিপাকে মৎস্য দফতরের কর্মীরা

পুজোর মুখে আর্থিক দুরবস্থার মধ্যে দিন কাটাচ্ছেন রাজ্যের মৎস্য দফতর কর্মীরা। দীর্ঘ পাঁচ মাস ধরে মিলছে না বেতন। ফলে আটকে রয়েছে বিভিন্ন প্রকল্পের কাজ। তবে দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন রাজ্যের মৎস্যমন্ত্রী বিপ্লব রায়চৌধুরী।

কর্মীদের বেতন না পাওয়ার কথা অকপটে স্বীকার করে নিয়ে মৎস্যমন্ত্রী বিপ্লব রায়চৌধুরী বলেন, “আমি দেড় মাস হল এসেছি। এসে এই অবস্থার কথা শুনলাম। সমস্যা দ্রুত সমাধান করে ফেলব আমরা’’।

সূত্র- কৃষি জাগরণ

বিশদে পড়তে এখানে ক্লিক করুন

কৃষকের থেকে লুট: ২৭ সেপ্টেম্বর

ট্যাগ করা হয়েছে:
এই নিবন্ধটি শেয়ার করুন
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *