নাসিকে কৃষকদের বিক্ষোভ

জয় কিষাণ ডেস্ক
লিখেছেন জয় কিষাণ ডেস্ক পড়ার সময় 1

নাসিক ডিস্ট্রিক্ট সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের জোরালো বকেয়া ঋণ পুনরুদ্ধার অভিযান চলছে। এর বিরুদ্ধে সোমবার স্বাভিমানি শেতকারি সংগঠনের প্রধান রাজু শেট্টির নেতৃত্বে কয়েকশো কৃষক মালেগাঁওতে জমায়েত করেন। মহারাষ্ট্রের মন্ত্রী দাদা ভুসের বাসভবনের সামনে জমায়েতের অনুমতি না পেয়ে কৃষকরা পুলিশ প্যারেড গ্রাউন্ডে জমা হন। স্বাভিমানি শেতকারি সংগঠনের অভিযোগ, কৃষকরা ইচ্ছে করে ঋণ খেলাপি হননি। বাজারে ফসলের দাম না পেয়ে তাঁরা ব্যাঙ্কের ঋণ খেলাপ করতে বাধ্য হয়েছেন।

এ বিষয়ে কৃষকদের সঙ্গে মন্ত্রী দাদা ভুসের দু’ঘণ্টা বৈঠক হয়। সেখানে এই কৃষক সংগঠনটি ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত মহারাষ্ট্র সরকারকে চরম সময়সীমা দিয়েছে। এই সময়সীমার মধ্যে কৃষকদের দাবি মানা না হলে মহারাষ্ট্রের থানেতে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে অনির্দিষ্টকালীন ধর্নায় বসার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

এ বিষয়ে কৃষকদের সঙ্গে নাসিকের মন্ত্রী দাদা ভুসের দু ঘণ্টা বৈঠক হয়। সেখানে কৃষক সংগঠন ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত মহারাষ্ট্র সরকারকে চরম সময়সীমা দিয়েছে।এই সময়সীমার মধ্যে কৃষকরা তাঁদের দাবি মানা না হলে মহারাষ্ট্রের থানেতে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে অনির্দিষ্টকালীন ধর্নায় বসার হুঁশিয়ারি দিয়েছেন।

সূত্র- নিউজ ১৮ লোকমত

বিশদে জানতে ভিডিওটি দেখুন

ট্যাগ করা হয়েছে: ,
এই নিবন্ধটি শেয়ার করুন
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *