গোরক্ষকদের হামলায় নিহতদের বাড়ি গেলেন কৃষক নেতারা

জয় কিষাণ ডেস্ক
লিখেছেন জয় কিষাণ ডেস্ক পড়ার সময় 1

নিজস্ব সংবাদদাতা: গোরু পাচারের অভিযোগ তুলে হরিয়ানায় তুলে নিয়ে গিয়ে জীবন্ত পুড়িয়ে মারার ঘটনায় দুই নিহত যুবকের বাড়িতে গিয়ে বৃহস্পতিবার তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করলেন কৃষক ও ক্ষেতমজুর আন্দোলনের নেতৃবৃন্দ। এই ঘটনায় মূল অভিযুক্ত মনু মানেসার এবং তার সঙ্গীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত আইনি লড়াইয়ের পাশাপাশি রাজনৈতিক লড়াইও চালিয়ে যাওয়া হবে বলে নিহত যুবকদের পরিবারকে আশ্বস্ত করেন কৃষক নেতারা।

হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি ছাড়াও নিহতদের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণের দাবিও জানিয়েছেন কৃষক ও ক্ষেতমজুর সংগঠনের নেতারা। স্বঘোষিত গোরক্ষক বাহিনীকে নিষিদ্ধ করার দাবিও জানিয়েছেন তাঁরা। এই ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নীরবতা নিয়েও নিন্দা করেন প্রতিনিধি দলের সদস্যরা।

উল্লেখ্য, রাজস্থানের ভরতপুরের ঘাটমিকা গ্রামের বাসিন্দা নাসির (২৫) ও জুনেইদ (৩৫) কে হরিয়ানায় তুলে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করে গাড়ির ভেতর জীবন্ত পুড়িয়ে মারে স্বঘোষিত গোরক্ষকরা। গত, ১৫ ফেব্রুয়ারি একটি অনুষ্ঠানে হরিয়ানায় গিয়েছিলেন তাঁরা। ঐ দিনই তাঁদের অপহরন করা হয় এবং পরের দিন সকালে তাঁদেরকে অগ্নিদগ্ধ গাড়ি থেকে ঐ দুই যুবকের দেহ উদ্ধার হয়।

ট্যাগ করা হয়েছে: ,
এই নিবন্ধটি শেয়ার করুন
মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *